আমি তোমাদের বিনা সুতার এক মালায় গেঁথে দিলাম

আমি তোমাদের বিনা সুতার এক মালায় গেঁথে দিলাম sufibad
আমরা শাহসূফী হযরত মাওলানা খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) ছাহেবের মুরিদ। হযরত পীর কেবলাজান সারা জীবনভর আমাদের মত পাপীদের জন্য আল্লাহতায়ালার দরবারে দুহাত তুলে কেঁদে গেছেন এখনও মহা পবিত্র রওজা মুবারকে আমাদের জন্য কাঁদেন। আমরা তিনার সাদের মুরিদান।
মুরিদের পায় ফুটলে কাটা আগে টেরপান দয়াল বাবা
আমরা সবাই দয়াল বাবার মুরিদ সন্তান। আমাদের একজনের সাথে অন্যজনের সম্পর্ক কেমন হওয়া উচিত সেই সম্পর্কে হযরত পীর কেবলাজানে ছাহেবের বাণী গুলো আপনাদেরকে স্মরণ করিয়ে দেয়ার ক্ষুদ্র প্রয়াস।
  • হযরত পীর কেবলাজান ছাহেব ফরমান, “আমি তোমাদের বিনা সুতার এক মালায় গেঁথে দিলাম
  • “জাকেররা আত্নীয়তায় বাঁধা- আপনাদের এ বন্ধন আরো সুদৃঢ় হোক। বিপদে আপদে একজন আরেকজনের ছায়া হয়ে থাকবেন।”
  • ” তোমাদের কোন পীর ভাই তোমাদের বাড়ীতে গেলে, তোমাদের নিজের চাদর পাতিয়া তাহাকে বসিতে দিবে। তোমার পীর ভাই যদি তোমার বাড়ীতে যায়, তবে মনে করিবে আমিই গিয়াছি। তাহাকে বসিবার জন্য গায়ের চাদর বিছাইয়া দিবে। একজন পীর ভাইকে সত্তুর জন সহোদর ভাইয়ের চেয়ে শ্রেষ্ট মনে করিবে।” তাহার সাথে ভালো ব্যবহার করিবে।”
  • ” অত্যন্ত দুযোর্গপূর্ণ সময়। এই সময় তোমাদের কিছু উপদেশ আমি দিতে চাই। তোমরা সবাই ঐক্যবদ্ধ থেকো। তোমরা এক ভাই আর এক ভাইয়ের হাত ছেড়ো না। সুখে দুঃখে মিলে মিশে থেকো।”
  • ” ভাইয়ে ভাইয়ে ঐক্যবদ্ধ থাকবে। সকল জাকেরান মিলেমিশে থাকবে। ভাইয়ে ভাইয়ে কলহ করবে না, ঝগড়া করবে না। সামনে দুর্দিন আসছে। একত্র থেকে ঐক্যবদ্ধ থেকে কাজ কর।”
  • ”তামাম পৃথিবীতে এমন কোন দেশ নাই যে আটরশির নাম না জানে। এটা তোমাদের জন্য একটা সৌভাগ্য। এই সৌভাগ্য তোমরা অক্ষণ রেখো তোমাদের ঐক্যবদ্ধ শক্তি দ্বারা।”
হযরত পীর কেবলাজান তিনার পবিত্র নসিহত শরীফে বারবার আমাদের ঐক্যবদ্ধতার কথা বলেছেন। আমাদের মহব্বতের কথা বলেছেন।
হায়! আফসোস!
আমাদের কি হলো? আমরা কেন মহামহিমের পবিত্র বাণী মুবারক ভুলে গেলাম।
মহামহিম আমাদের রক্ষা করেন। দয়া করেন।
আরো পড়ুনঃ

Related posts

Leave a Comment